আগমনী ..
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৭-০৪-২০২৪

মাগো তুমি আসবে বলে..
হৃদয় জুড়ে খুশির লহর ;
ও মা তোমার পথ চেয়ে
আমি শুধুই গুনি প্রহর ,

জানি মা তুমি আসছ
তাই তো মেঘেদের আনাগোনা ...
মাঠে মাঠে তাই কাশফুল ফোটে
ভোরের ঘাসে শিশিরকনা ...

তোমার আগমনী সুর তোলে
প্রানে এক হিল্লোল -
খুশিতে বিভোর বসুন্ধরা
আবেগে বিহ্বল !

মাগো তোমার মধুর রূপে
মজে যায় ত্রিভূবন !
মৃন্ময়ী তুমি কৃপা কর সবে
এই বলি সারাক্ষণ !

অশুভ থেকে শুভ'র দিকে
আঁধার থেকে আলোকে ...
মৃত্যুর থেকে অমৃতের পথে !
নিয়ে চল মাগো তব জয়রথে ;

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।